ছাতকে আগস্ট বিপ্লবে গণহত্যার বিচার দাবিতে সমাবেশ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে আগস্ট বিপ্লবে গণহত্যার বিচার দাবিতে সমাবেশ
শনিবার ● ২৬ অক্টোবর ২০২৪


ছাতকে আগস্ট বিপ্লবে গণহত্যার বিচার দাবিতে সমাবেশ

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সুনামগঞ্জের ছাতক পৌরসভা শাখার উদ্যোগে ২০০৬ সালে ২৮ অক্টোবর সংঘটিত পল্টন হত্যাকাণ্ড ও জুলাই ২০২৪ অভ্যুত্থানে গণহত্যাকারীদের বিচারের দাবীতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৫অক্টোবর) বিকালে রহমতভাগস্থ ছাতক পেট্রোল পাম্পের পাশে সংগঠনের অস্হায়ী কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জামায়াতে ইসলামীর পৌরসভা শাখার আমীর ইঞ্জিনিয়ার নোমান আহমদের সভাপতিত্বে ও পৌর জামাতের নেতা আবু সিদ্দিকার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সুনামগঞ্জ জেলার সভাপতি মো. শাহ আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার শুরা ও কর্মপরিষদের সদস্য অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার। বক্তব্য রাখেন বাংলাদেশ মসজিদ মিশন সুনামগঞ্জ জেলার সভাপতি মাওলানা মুজিবুর রহমান, উপজেলা জামায়াতে ইসলামের সেক্রেটারি হাফিজ মাওলানা জাকির হোসেন, পেশাজীবী পরিষদ ছাতক পৌর শাখার সভাপতি আবু জিহান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মো. শাহ আলম বলেন, ২০০৬ সালের ২৮শে অক্টোবর বায়তুল মোকাররম মসজিদ গেইটে আওয়ামী লীগের জনসভা থেকে সৈরাচার শেখ হাসিনার নির্দেশে আওয়ামী সন্ত্রাসীরা লগি বৈঠার তান্ডব শুরু করে হত্যাকাণ্ড সংগঠিত করেছিল। এই ঘটনায় পথ হারা জাতি গত ৫ আগষ্টের অভ্যুত্থান এর মাধ্যমে কলংক মুক্ত এবং সঠিক পথের দিশা পেয়েছে। তারা আমাদের ১১ নেতাকে বিচারের নামে ফাঁসিতে ঝুলিয়ে খুন করেছে কিন্তু তারা জানেনা জামায়াত নেতাদের খুন করা যায়, জামায়াতের আদর্শকে না। ২৮ অক্টোবর ও জুলাই অভ্যুত্থান এর ঘটনা সহ ২০০৬ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত সকল হত্যাকান্ডের বিচারের দাবী জানান তিনি। এ সময় শ্রমিক কল্যাণ ফেডারেশন ছাতক পৌরসভা শাখার সভাপতি কারী নুরুল আমীন, পৌরসভার ৪ নং ওয়ার্ল্ড সভাপতি হামিদুল হক, ৭ নং ওয়ার্ড সভাপতি হুমায়ুন কবির, ৩নং ওয়ার্ড সেক্রেটারি মাওলানা জামিল আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ছাতক পৌরসভা শাখার সভাপতি আফজাল হোসেন সহ জামাত-শিবিরের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৬:৪৫ ● ৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ