গৌরনদীতে শীতলা মন্দিরে প্রতিমার স্বর্ণের দু‘চোখ দানবাক্সের টাকা চুরি!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে শীতলা মন্দিরে প্রতিমার স্বর্ণের দু‘চোখ দানবাক্সের টাকা চুরি!
শুক্রবার ● ২৫ অক্টোবর ২০২৪


---

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

সংঘবদ্ধ একদল চোর বরিশালের গৌরনদীতে সার্বজনিন শীতলা মন্দিরের শীতলা প্রতিমার ২টি স্বর্ণের চোখ ও দান বাক্সের টাকা চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার বাটাজোর গ্রামের কবি বাড়ি’র শীতলা মন্দিরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় একটি চুরির মামলা দায়ের করেছে মন্দির কমিটি।
ওই মন্দিরের সভাপতি সুধীর দেবনাথ জানান,  তাদের শীতলা মন্দিরে প্রতিদিন দুপুরে পুরোহিত শমিরন ব্যানার্জি ও  প্রতিদিন  সকাল-সন্ধ্যা সেবাইত বলরাম শঙ্খবর্নিক পূজা অর্চনা করে আসছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মন্দিরের সেবাইত বলরাম শঙ্খবর্নিক সন্ধ্যা বাতি দিয়ে পূজা করে মন্দির তালাবদ্ধ করে বাড়িতে যায়। প্রতিদিনের ন্যায় পূজা করতে শুক্রবার সকালে সেবাইত বলরাম মন্দিরে এসে দেখতে পায়, শীতলা মন্দিরের ২টি কেচি গেট খোলা, শীতলা প্রতিমার স্বর্নের ২টি চোখ নেই ও ২টি দানবাক্সের তালা ভাঙ্গা। তাৎক্ষনিক সেবাইত বলরাম বিষয়টি মন্দির কমিটিকে জানান। তিনি (সুধীর) আরো জানান, সংঘবদ্ধ একদল দুবৃত্ত বৃহস্পতিবার গভীর রাতে শীতলা মন্দিরের ২টি কেচি গেটের তালা ভেঙ্গ ভেতরে ঢুকে প্রতিমার ২টি স্বর্ণের চোখ খুলে ও ২টি দান বাক্সের তালা ভেঙ্গে টাকা চুরির  করে নিয়ে গেছে।
গৌরনদী থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, এ ঘটনায় মন্দিরের সভাপতি সুধীর দেবনাথ বাদি হয়ে অজ্ঞাতনামা চোরদের আসামি করে শুক্রবার বিকালে থানায় একটি চুরির মামলা দায়ের করেছে। তদন্ত করে  চুরির সাথে জড়িতদের  শীঘ্রই আইনের আওতায় আনার  জোর প্রচেষ্টা চলছে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:২২:২৩ ● ১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ