গৌরনদীতে আ’লীগের ৪৮নেতাকর্মীর মামলায় গ্রেফতার-৩

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে আ’লীগের ৪৮নেতাকর্মীর মামলায় গ্রেফতার-৩
বৃহস্পতিবার ● ২৪ অক্টোবর ২০২৪


গৌরনদীতে আ’লীগের ৪৮নেতাকর্মীর মামলায় গ্রেফতার-৩

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

২০২০ সালের ৩আক্টোবর বিকালে ও ২০১৯ সালের ২৮অক্টোবর সকালে বরিশালের গৌরনদীতে যুবদল নেতাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতর আহত করার অভিযোগে সাবেক পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান ও ৩ইউপি সদস্যসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ৪৮নেতা-কর্মী নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০ জনকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার রাতে উপজেলার চাঁদশী ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক ফিরোজ হাওলাদার বাদি হয়ে এ মামলা দায়ের করেন। ৃমামলার আসামিরা হলেন-গৌরনদী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. হারিছুর রহমান, চাঁদশী ইউনিয়ন সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেরা ছাত্রলেিগর সাধারন সম্পাদক লুৎফর রহমান মোল্লা, সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মাহমুদুল রহমান সুমন মোল্লা, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান ইসলাম রাতুল শরীফ, খাঞ্জাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরিদ  বেপারী, খাঞ্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক ও ইউপি সদস্য গিয়াস মৃধা, চাঁদশী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোক্তার মিনা, চাঁদশী ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক রায়হান বেপারী, সাংগঠনিক সম্পাদক ইউপির সদস্য রনি শিকদার, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নয়ন খান, গৌরনদী পৌরসভার কর্মকর্তা সাকিল বেপারী, চাঁদশী ইউনিয়ন ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি শাহ্জালাল শরীফ, সাধারন সম্পাদক নজরুল মিনা, যুবলীগ নেতা সৈয়দ দিদার, মানিক সরদার, লতিফ বেপারী, রাসেল ফকির, আহসান হাবীব নান্নু, আবুল কালাম বেপারী, শাহাদাত বেপারী, জসিম শরীফ, আলাই আকন, আরিফ বেপারী, আনোয়ার ফকির, অহিদুল, আজাদ শরীফ, রিয়াজ বেপারী, বেল্লাল ফকির, সৈয়দ টিপু, সৈয়দ মুসফিকুর রহমান মিশু, মাইনুদ্দিন ফকির, আলম শরীফ, সৈয়দ মাহসিফ, খলিল খান, মনিরা বেগম, কলেজ ছাত্রলীগ নেতা সাগর মোল্লা, আরিফ সরদার, জাহিদ, মামুন হাওলাদার, আনোয়ার হোসেন খান, আকাশ ফকির, শামীম ফকির, মস্তফা মল্লিক, পিকলু মিস্ত্রি, মামুন মিয়া, শেখ আমীনুল ওরফে ডায়মন্ড, রফিক তালুকদারসহ অজ্ঞাতনামা আরো ৩০/৪০ জন।
গৌরনদী থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের ফিরোজ হাওলাদার বাদি হয়ে মঙ্গলবার রাতে মামলাটি দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি আমিনুল ওরফে ডায়মন্ড (৩৫), মোস্তফা মল্লিক (৪৪) ও ইয়ামিন পাইক (২১)কে গ্রেফতার করে বুধবার দুপুরে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। বাকি আসামিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে।
বাদি এজাহারে উল্লেখ করেন-২০১৯ সালের ২৮ অক্টোবর সকালে মামরার বাদি পশ্চিম শাওড়া গ্রামের খান বাড়ির সংলগ্ন দিয়ে যাওয়া সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা মামলার প্রধান আসামি হারিছুর রহমান ও ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে আসামিরা বাদিকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এ সময় বাদি মাথা সড়িয়ে ফেললে প্রতিবেশী হেপী আক্তারের মাথায় কোপ লেগে গুরুতর জখম হয়। এরপর ২০২০সালের তিন অক্টোবর বিকাল সাড়ে ৪টার দিকে মেল্লাবাড়ি বাজারের কাবিল খানের দোকানের সামনে হামলা চালিয়ে আসামিরা বড়িঘর ভাংচুর, অগ্নি সংযোগ ও লুটপাট করে বাদি পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৪:৩১ ● ১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ