চাঁদা না দেয়ায় ব্যবসায়িকে মারধরগৌরনদীতে বিএনপির ৪নেতাকর্মী গ্রেফতার

প্রথম পাতা » বরিশাল » চাঁদা না দেয়ায় ব্যবসায়িকে মারধরগৌরনদীতে বিএনপির ৪নেতাকর্মী গ্রেফতার
বুধবার ● ২৩ অক্টোবর ২০২৪


---

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

দাবিকৃত চাঁদা না পেয়ে বাসায় ঢুকে ব্যবসায়ীকে মারধরের অভিযোগে বরিশালের গৌরনদী পৌর বিএনপির আহ্বায়কসহ বিএনপির ৪নেতাকর্মীকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে পৌরনদী পৌরসভার টরকী বন্দরের ফ্লাক্সি লোডের ব্যবসায়ী ও ১নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক একেএম জামিল শিকদার ওরফে মিঠু শিকদার (৪৫)বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- গৌরনদী পৌর বিএনপির আহ্বায়ক এসএম জাকির শরীফ (৪৫), পৌর বিএনপির সদস্য ফরহাদ শরীফ (৪৫), বিএনপি কর্মী নজমুল হাসান মিঠু (৪৫), এসএম সজীব শরীফ (৩৮)।
অভিযোগ পেয়ে তাৎক্ষনিক স্থানীয় সেনা ক্যাম্পের একদল সদস্য অভিযান চালিয়ে অভিযুক্ত  বিএনপির ওই ৪ নেতাকর্মীকে আটক করে মঙ্গলবার দিবাগত গভীর রাতে গৌরনদী থানায় সোপর্দ করেছে
মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, ১নং আসামি নাজমুল হাসান মিঠু গত ১৮ অক্টোবর  বিকালে বাদির ব্যবহৃত মোবাইল ফোনে ফোন দিয়ে আর্মি ক্যাম্পে আসতে বলে। আ’লীগ ক্ষমতায় থাকাকালে আমাকে অনেক জ¦ালাইছিস। টরকী বন্দরে ব্যবসা করতে হলে আমাকে ১লাখ ৫০হাজার টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে টরকী বন্দরে ব্যবসা করতে পারবি না। এরপর বাদি সেনা ক্যাম্পে গিয়ে বিষয়টি জানায়। পরবর্তীতে আসামি মিঠু, তার খালাতো ভাই সজীব, ফরহাদ শরীফ, জাকির শরীফ মিলে গত ২২ আক্টোবর রাত ৮টার দিকে বাদির টরকী বন্দর এলাকায় বাসায় ঢুকে উক্ত টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত ১লাখ ৫০হাজার টাকা চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা বাদিকে কিল ঘুষি  মেরে (মারে) নীলাফুলা জখম করে। এ সময় বাদি ডাকচিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসলে আসামিরা উক্ত চাঁদার জন্য আবার আসার কথা বলে চলে যায়।
গৌরনদী থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, চাঁদার দাবিতে মারধরের বিষয়টি বাদি স্থাণীয় সেনা ক্যাম্পে গিয়ে অভিযোগ করলে মঙ্গলবার দিবাগত রাতে একদল সেনা সদস্য অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করে বাদিকে নিয়ে গভীার রাতে থানায় আসেন। এ সময় চাঁদার দাবিতে মারধরের ঘটনা উল্লেখ করে টরকী বন্দরের ব্যবসায়ী ও যুবলীগের নেতা মিঠু শিকদার বাদি হয়ে বিএনপির ৪নেতাকমীকে আসামি করে মঙ্গলবার গভীর রাতে থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের বুধবার সকালে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৮:৪৯ ● ১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ