ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিফুলবাড়ীতে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিফুলবাড়ীতে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন
বুধবার ● ১৬ অক্টোবর ২০২৪


ফুলবাড়ীতে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সাত ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যাদের তারে পদ থেকে অপসারণ না করার দাবিতে বিক্ষোভ-সমাবেশ-মাববন্ধনসহ প্রধান উপদেষ্টার কাছে স্মরক লিপি প্রদান করা হয়েছে।
বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টার দিকে ফুলবাড়ী উপজেলার সাত ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যারা তাদের পদ থেকে অপসারণ না করার দাবিতে ফুলবাড়ী-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের ফুলবাড়ী পৌরশহরের নিমতলা মোড় এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন।
মানববন্ধন কর্মসূচি চলাকালে খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য শামীম হোসেনের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে দাবির সমর্থনে বক্তব্য রাখেন ইউপি সদস্য ফয়জার আলী, সিরাজুল ইসলাম, তসলিম উদ্দিন, নূর ইসলাম, রবিউল ইসলাম, দীলিপ চন্দ্র, গাউর, কাঞ্চন, আব্দুল মান্নান, মো. লিটন, সনি, সুলতানা বেগম, বিউটি বেগম, সাইফুন নাহার, প্রমুখ।
মানববন্ধন কর্মসূচি শেষে ইউপি সদস্য-সদস্যারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে পৌরশহর প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে অন্তবর্তি সরকারের প্রধান উপদেষ্টার কাছে একটি স্মারক লিপি প্রধান করা হয়েছে।
বক্তারা বলেন, অন্তবর্তী সরকারের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উদদেষ্টা ব্যারিস্টার হাসান আরিফ দেশের ইউনিয়ন পরিষদের সদস্যপদ বিলুপ্তির সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। এমন সিদ্ধান্ত বাস্তবয়ন করা হলে তৃণমূল পর্যায়ের মানুষ সীমাহীন দুর্ভোগে পরবেন। নির্বাচিত জনপ্রতিনিধিদের পরিবর্তে সরকারি কর্মকর্তাদের পরিষদ পরিচালনার দায়িত্ব দেওয়া হচ্ছে। সেইসব সরকারি কর্মকর্তারা স্থানীয় বাসিন্দাদের চেনেন না কিংবা জানেনও না। এতে করে নাগরিকত্ব গ্রহণের ক্ষেতে নেতিবাচক প্রভাব পড়তে পারে। নাগরিকত্ব নেওয়ার সুযোগ নিতে পারে অন্য দেশের নাগরিকরা। এতে দেশ হুমকির মুখে পড়বে। এ কারণে ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য-সদস্যাদের অপসারণ না করে তাদের পদে বহাল রেখে দেশের সার্বিক কর্মকান্ডে নিয়োজিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।


এসিজি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৭:৫০ ● ১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ