বঙ্গোপসাগরে ৩১জেলেসহ ভারতীয় দুটি ট্রলিং জাহাজ আটক

প্রথম পাতা » কুয়াকাটা » বঙ্গোপসাগরে ৩১জেলেসহ ভারতীয় দুটি ট্রলিং জাহাজ আটক
বুধবার ● ১৬ অক্টোবর ২০২৪


বঙ্গোপসাগরে ৩১জেলেসহ ভারতীয় দুটি ট্রলিং জাহাজ আটক

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৩১জেলেসহ ভারতীয় দুটি ট্রলিং জাহাজ আটক করেছে নৌবাহিনী। গতমঙ্গলবার বিকালে নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস শহীদ আকতার উদ্দিন নিয়মিত অভিযান পরিচালনাকালে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে তাদের আটক করে। আটককৃতদের বাড়ী ভারতের চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে। আটকের সময় ওই দুই ট্রলার থেকে ইলিশ সহ বেশ কিছু সামুদ্রিক মাছ উদ্ধার করা হয়। বুধবার সকাল দশটায় পায়রা বন্দরের জেটি এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনএস শহীদ আকতার উদ্দিন জাহাজের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মসিউল ইসলাম। তবে নৌবাহিনীর পক্ষ থেকে জেলেদের ছবি এবং নাম পরিচয় প্রকাশ করেনি। তিনি বলেন, আটককৃত জেলেদের কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
কলাপাড়া থানার ওসি জুয়েল ইসলাম বলেন, আটককৃত জেলেদের আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় ১৩ সেপ্টেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সাগর ও নদীতে ২২ দিন মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। অবরোধ চলাকালীন সময় পার্শ্ববর্তী দেশের জেলেরা মাছ শিকার করে নিয়ে যায় বলে অভিযোগ ছিলো দেশের জেলেদের।

এমআর

বাংলাদেশ সময়: ১৪:০১:৩৪ ● ১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ