বৈষম্য বিরোধী আন্দোলনে অনুপ্রাণিত বামনায় সচেতন ছাত্র জনতার আত্মপ্রকাশ

প্রথম পাতা » বরগুনা » বৈষম্য বিরোধী আন্দোলনে অনুপ্রাণিত বামনায় সচেতন ছাত্র জনতার আত্মপ্রকাশ
সোমবার ● ১৪ অক্টোবর ২০২৪


বৈষম্য বিরোধী আন্দোলনে অনুপ্রাণিত

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনায় বৈষম্য বিরোধী আন্দোলনে অনুপ্রাণিত সচেতন ছাত্র জনতার উদ্যোগে বিগত ৫আগষ্ট পরবর্তী ও পূর্ববর্তী সময়ে তাদের কর্মকান্ড নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার(১৪ অক্টোবর) বেলা ১১ টায় বামনা প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনটির সামাজিক, উন্নয়নমূলক, সচেতনতা, নিরাপত্তা প্রদানসহ তাদের ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের অন্যতম সমন্বয়ক সৈয়দ নাহিন আহসান রাহবার। এসময় আরো বক্তব্য দেন, সংগঠনটির উপদেষ্টা সদস্য সমাজকর্মী রাজিব হাওলাদার, সমন্বয়ক
সমন্বয়কবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, আমাদের সংগঠনটি বৈষম্য বিরোধী আন্দোলনে অনুপ্রাণিত ছাত্র জনতা নামে পরিচিত হবে। এই সংগঠনটিতে আলাদা ভাবে কাউকে সমন্বয়ক করা হবে না। এখানে সবাই সমন্বয়ক। সংগঠনটি বামনা উপজেলার উন্নয়নে সর্বদা কাজ করে যাবে।
তারা আরো বলেন, গত ৫ আগষ্টে ছাত্র জনতার গণঅদ্ভুত্থানে ফ্যাসীবাদি আওয়ামী সরকার দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরে পুলিশ বাহিনী নিরব ভুমিকায় থাকা কালীন অবস্থায় সংগঠনটির সদস্যরা সমগ্র উপজেলায় নিরাপত্তার দ্বায়িত্বে ছিলো। শুধু তাই নয় তারা বিভিন্ন অপরাধীদের ধরে জেল হাজতে পাঠানোর বিষয়ে পুলিকে সহযোগীতা করেছে। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিটি মন্দিরে পাহাড়ার ব্যবস্থা করা হয়েছিলো।
শুধু তাই নয় এই সংগঠনটি প্রিয় নবী রাসুল(সঃ) এর ব্যপারে বিরুপ মন্তব্যের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল করেছিলো। বামনা শহরের অবৈধ ফুটপাত ও স্থাপনা দখলমুক্ত করে ব্যবসায়িদের পূনর্বাসনে প্রশাসনকে সহযোগীতায় অংশ গ্রহন করে। এছারাও ৫ আগষ্ট থেকে এ পর্যন্ত তারা প্রায় ৩০টির অধিক সামাজিক উন্নয়নমূলক, সচেতনতা ও নিরাপত্তা প্রদান বিষয়ে কর্মকান্ডে অংশ নেন।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৮:০০ ● ১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ