দুমকিতে ৩হাজার ৫শ‘ মিটার ইলিশ জাল আটক

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে ৩হাজার ৫শ‘ মিটার ইলিশ জাল আটক
সোমবার ● ১৪ অক্টোবর ২০২৪


দুমকিতে ৩হাজার ৫শ‘ মিটার ইলিশ জাল আটক

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষা অভিযানের প্রথম রাতে অন্তত: ৩হাজার ৫শ‘ মিটার কারেন্ট জাল ও ৮কেজি পরিমান ইলিশ জব্দ করেছে উপজেলা প্রশাসন। জব্দকৃত জালগুলো প্রকাশ্যে আগুনে পুড়িয়ে ধ্বংস এবং মাছগুলো গোলাম সরোয়ার হাফেজিয়া মাদ্রাসার লিল্লা বোডিং এ বিতরণ করা হয়েছে।
রবিবার রাত (১৩ অক্টোবর) ১২টা থেকে সোমবার ভোর ৭টা পর্যন্ত উপজেলার পায়রা, পাতাবুনিয়া ও পান্ডব মোহনায় মৎস্য বিভাগের শুরু হওয়া অভিযানে অন্ততঃ ৩হাজার ৫শ‘ মিটার ইলিশ জাল ও ৮কেজি ইলিশ জব্দ করা হয়। গতকাল সোমবার (১৪ অক্টোবর) সকালে আটককৃত ইলিশ জাল গুলো উপজেলার পাতাবুনিয়া নদীর তীরে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এবং জব্দকৃত ৮কেজি ইলিশ মাছ থানাব্রিজ সংলগ্ন গোলাম সরোয়ার হাফেজি মাদ্রাসার লিল্লাহ বোডিং এ বিতরণ করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, গত রবিবার রাত ১২টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত পায়রা, পাতাবুনিয়া ও পান্ডব নদীর মোহনায় একটানা যুগপৎ অভিযানে কিছু পরিমান ইলিশ মাছসহ প্রায় ৩হাজার ৫শ’ মিটার ইলিশ জাল জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং জালগুলে পুড়ে ধ্বংস করা হয়েছে।

এমআর

বাংলাদেশ সময়: ২০:০২:১৫ ● ২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ