ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন
বৃহস্পতিবার ● ১০ অক্টোবর ২০২৪


ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে “দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি, আগামী প্রজন্মকে সক্ষম করি” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলামের সভাপতিত্বে “দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি, আগামী প্রজন্মকে সক্ষম করি” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ফুলবাড়ী পৌরসভার প্রশাসক মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জুলফিকার আলী, ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ইনচার্জ আব্দুল্লাহ্ আল মাহমুদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতিকুর ইসলাম, সমবায় কর্মকর্তা মাজাহারুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশলী সোহানুর রহমান সোহান, সহকারি শিক্ষক আশরাফুল আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ফুলবাড়ী পৌরসভার প্রশাসক মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী বলেন, দুর্যোগের ক্ষতি কমাতে দুর্যোগ পূর্ব, দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী প্রস্তুতি কার্যকর ভূমিকা পালন করে। এজন্য দুর্যোগ মোকাবেলায় সকলকে সচেতন থাকতে হবে। এতে ক্ষয়ক্ষতি কমিয়ে আসবে।
শেষে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতিতে ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অগ্নিকান্ড ও ভূমিকম্প মোকাবেলা বিষয়ে মহড়া প্রদর্শন করেন।
এ সময় উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক-শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন উপস্থিত ছিলেন।


এসিজি/এমআর

বাংলাদেশ সময়: ২১:০০:১১ ● ১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ