পবিপ্রবি’র নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবি’র নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়
বৃহস্পতিবার ● ২৬ সেপ্টেম্বর ২০২৪


পবিপ্রবি’র নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে যোগদান করে দাপ্তরিক কার্যক্রম শুরু করেছেন।
গতকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর ২০২৪) সকালে তার প্রথম কর্মদিবসে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, প্রক্টর, কর্মকর্তা, কর্মচারী এবং সাংবাদিকদের সঙ্গে ভবিষ্যৎ কর্মপরিকল্পণা বাস্তবায়নে নিজ কার্যালয়ে মতবিনিময় করেন। মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে পবিপ্রবি’র নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে শিক্ষাক্ষেত্রে যে অপূরণীয় ক্ষতি হয়ে গেছে সেগুলো অতিসত্ত্বর স্বাভাবিক ধারায় ফিরিয়ে আনাই হবে প্রথম চ্যালেঞ্জ। তিনি অতীতে এ বিশ^বিদ্যালয়ে সৃষ্ট বিভিন্ন অনিয়ম-দূর্ণীতি অনুসন্ধানে একটি তদন্ত কমিশন গঠন করবেন বলে জানান। এছাড়াও তিনি পবিপ্রবি’র মেধাবী শিক্ষার্থী দেবাশীষ ভালো ফলাফল নিয়েও শিক্ষক হতে না পারায় আত্মহত্যার বিষয়টির পুনরাবৃত্তি দেখতে চান না বলেও সাংবাদিকদের জানান।
এর আগে তিনি বিশ^বিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সকাল ১০টায় পৌছাঁলে জরুরি, প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষক প্রফেসর মোহাম্মদ জামাল হোসেন, রেজিস্ট্রার (অ.দা.) প্রফেসর ড. এস.এম. হেমায়েত জাহানসহ প্রশাসনিক ভবনের সামনে উপস্থিত শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, প্রক্টর এবং কর্মকর্তা, কর্মচারীরা তাকে স্বাগত জানান।
উল্লেখ্য, বুধবার (২৫ সেপ্টেম্বর, ২০২৪) মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোহাম্মদ সাহাবুদ্দিন এর আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা) মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

 

 

এমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৭:৪৯ ● ৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ