আমতলীতে প্রতিবন্ধির মুখমন্ডল থেতলে দিয়েছে সন্ত্রাসীরা

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে প্রতিবন্ধির মুখমন্ডল থেতলে দিয়েছে সন্ত্রাসীরা
শনিবার ● ২১ সেপ্টেম্বর ২০২৪


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

মিষ্টি কুমড়া চুরির প্রতিবাদ করায় প্রতিবেশী শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন হাওলাদারের ছেলে সানাউল্লাহ ও তার ভাইয়ের ছেলে কাইয়ুম হাওলাদার বাক প্রতিবন্ধি শাহজাহান হাওলাদারকে ইট দিয়ে পিটিয়ে মুখ মন্ডল থেতলে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  আহত বাক প্রতিবন্ধির ভাই মহিউদ্দিন হাওলাদার এমন অভিযোগ করেন। রক্তাক্তবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় তালতলী উপজেলার কচুপাত্রা গ্রামে।
জানাগেছে, উপজেলার কচুপাত্রা গ্রামের আব্দুর রহমান হাওলাদারের বাক প্রতিবন্ধি ছেলে শাহজাহান হাওলাদার (৫৫) বাড়ীর জমিতে সবজি চাষ করে জীবন জীবিকা নির্বাহ করে আসছেন। ওই সবজি খেতের মিষ্টি কুমড়া প্রায়ই চুরি হয় বলে দাবী করেন বাক প্রতিবন্ধি শাহজাহানের স্ত্রী ঝড়না বেগম। শুক্রবার বিকেলে ওই সবজি চুরির বিষয়টি প্রতিবেশী শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন হাওলাদারের ছেলে সানাউল্লাহ হাওলাদার ও তার ভাইয়ের ছেলে কাইয়ুম হাওলাদারের কাছে জানতে চান। এতে ক্ষিপ্ত হন তারা। ওইদিন সন্ধ্যায় বাক প্রতিবন্ধি শাহজাহান কচুপাত্রা বাজারে যাচ্ছিল। পথিমধ্যে ওত পেতে থাকা কাইয়ুম, সানাউল্লাহ ও জয়নাল হাওলাদার তাকে ধরে ইট দিয়ে পিটিয়ে মুখমন্ডল থেতলে দেয় এবং লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে ওইদিন রাতে তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে। অভিযোগ রয়েছে ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন ও তার লোকজন বাক প্রতিবন্ধি শাজজাহানকে বাড়ী থেকে উচ্ছেদ করতেই একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছেন।
আহত বাক প্রতিবন্ধি শাহজাহান হাওলাদারের ছোট ভাই মহিউদ্দিন হাওলাদার বলেন,  সবজি খেতের মিষ্টি কুমড়া চুরির বিষয়টি জানতে চাইলে আমার বাক প্রতিবন্ধি ভাইকে প্রতিবেশী ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন হাওলাদারের ছেলে সানাউল্লাহ, তার ভাই জয়নাল ও ভাইয়ের ছেলে কাইয়ুম ইট দিয়ে পিটিয়ে মুখমন্ডল থেতলে দিয়েছে। তিনি আরো বলেন, আমার ভাইকে তার বাড়ী থেকে উচ্ছেদ করতেই একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছেন আবুল হোসেন হাওলাদার।
শারিখখালী ইউনিয়নের কচুপাত্রা ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ আবুল হোসেন হাওলাদার বলেন, বাকপ্রতিবন্ধি শাহজাহান হাওলাদারকে আমার ভাইয়ের ছেলে কাইয়ুম মারধর করেছে কিন্তু আমার ছেলে সানাউল্লাহ মারধরের সঙ্গে জড়িত নয়।
তালতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা একেএম মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
তালতলী থানার ওসি মোঃ শহীদুল ইসলাম খাঁন বলেন , অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৫:২৬ ● ৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ