তজুমদ্দিনে সরকারি স্কুল শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে সরকারি স্কুল শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন
বুধবার ● ১৮ সেপ্টেম্বর ২০২৪


তজুমদ্দিনে সরকারি স্কুল শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর (মাউশি) প্রাঙ্গণে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে ভোলার তজুমদ্দিনে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা একদিনের কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তজুমদ্দিন প্রেসক্লাব প্রাঙ্গনে উপজেলার দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকরা এই কর্মসূচি পালন করেন।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর (মাউশি) প্রাঙ্গণে প্রকল্প থেকে নিয়োগপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (সেসিপ) কর্তৃক সরকারি  উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে ও বিচার দাবী করে দেশব্যাপী এই কর্মসূচির পালন করা হয়।
তীব্র নিন্দা, প্রতিবাদ ও শাস্তি দাবির প্রেক্ষিতে মানববন্ধনে বক্তারা বলেন, ‌গত ১৭-০৯-২০২৪ ইং তারিখ রোজ মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ অধিদপ্তর (মাউশি) প্রাঙ্গণে প্রকল্প থেকে আসা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক সরকারি  উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা করা হয়। সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের সিনিয়রিটির ভিত্তিতে মাধ্যমিক পর্যায়ের প্রশাসনিক পদগুলো পদোন্নতির মাধ্যমে পুরোন হওয়া নিয়ম এটা আমাদের বিধিগত অধিকার।কিন্তু প্রকল্প থেকে আসা শিক্ষা কর্মকর্তারা উক্ত প্রশাসনিক পদলোতে ৫০% কোঠা তাদের নিয়োগ বিধি অনুসারে করে নিয়েছে। এর ফলে আমরা আমাদের নিয়োগ বিধির অধিকার থেকে বঞ্চিত হচ্ছি। তারা অপেক্ষাকৃত কম মেধাসম্পন্ন হওয়ায় শিক্ষা কর্মকর্তা হলে সমগ্র শিক্ষা ব্যবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলবে যা দেশকে পিঁছিয়ে নিবে।এমতাবস্থায় তাদের নিয়োগবিধি বাতিল করে আমাদের নিয়োগবিধি কার্যকর করার দাবি জানাচ্ছি। এর ফলে সমগ্র মাধ্যমিক শিক্ষায় দক্ষ ও সুষ্ঠু প্রশাসনিক কাঠামো বিনির্মাণ করা সহজ হবে।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৬:৫৮ ● ৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ