চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!
মঙ্গলবার ● ১০ সেপ্টেম্বর ২০২৪


চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!চরফ্যাশনে দাখিল মাদ্রাসায় একই পরিবারের ১০শিক্ষক কর্মচারী!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ চেয়ারম্যান বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ১৭ জনের মধ্যে সুপারের আত্মিয়-স্বজন ১০জনকে নিয়োগ দেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।
স্থানীয় অভিযোগ সূত্রে জানা গেছে, সুপার মাওঃ মামুনুর রশিদ, সহ-সুপার মাওঃ মনির হোসেন “চাচাত ভাই”, সহকারী মৌলভী মাওঃ হারুন অর রশিদ “বড় ভাই”, সহকারী মৌলভী মিজানুর রহমান “ছোট ভাই”, জুনিয়র মৌলভী মুছা কালিমুল্লাহ “চাচা”, মো. নুর উদ্দিন সহকারী শিক্ষক কৃষি “ছোট বোনের জামাতা”, ৪র্থ শ্রেণির কর্মচারী আওলাদ হোসেন “চাচাত ভাই”,আবুল ফয়েজ নান্নু নৈশ প্রহরী “চাচা”, মাকসুদুর রহমান নিরাপত্তা কর্মী “ভাতিজা”, শাহনাজ বেগম আয়া “মামানী”।
এই ভাবে মোট ১০জনই সুপার মাওঃ মামুনুর রশিদের আত্মিয়-স্বজন হিসাবে নিয়োগ প্রদান করায় শিক্ষার পাঠদান কার্যক্রম ভেঙে পড়ার উপক্রম দেখা দিয়েছে। ওই প্রতিষ্ঠানে তাদের ভয়ে কেই অনিয়মের কথা বলতে সাহস পাচ্ছেনা বলেও অভিযোগ রয়েছে সহকারী শিক্ষকদের।
স্থানীয় অভিভাবক মো. সবুজ বলেন, আওয়ামীলীগ আমলে মাদ্রাসাটি দলীয় করণ করে সুপার নিজের আত্মিয়-স্বজনের মধ্যে ১০জনকে নিয়োগ দিয়ে পারিবারিক বানিজ্যালয়ে পরিণত করেছেন। দলীয় করণ করে শিক্ষার মান বিনষ্ট করেছে। তার আত্মিয় স্বজনগন অধিকাংশ সময় মাদ্রাসায় অনুপস্থিত থাকেন সুপার তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে স্বজনপ্রীতি করে থাকে বলে অভিযোগ রয়েছে। এই বিষয়টি তদন্তপূর্ব ব্যবস্থা গ্রহণ করার দাবী করছি।
চেয়ারম্যান বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মামুনুর রশিদ বলেন, হতেই পারে আমরা জমিদাতা হিসাবে ১০জন আত্মীয় স্বজন নিয়োগ দেয়া হয়েছে।
চরফ্যাশন ইউএনও নওরীন হক বলেন, অভিযোগ পায়নি পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে।


এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০০:১৮ ● ৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ