ফুলবাড়ীতে ‘সামাজিক ফাণ্ড ফুলবাড়ী’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে ‘সামাজিক ফাণ্ড ফুলবাড়ী’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন
শনিবার ● ৩১ আগস্ট ২০২৪


 

---

ফুলবাড়ী সাগরকন্যা (দিনাজপুর) প্রতিনিধি॥

এলাকার দুস্থ ও রোগাক্রান্ত শিক্ষার্থীদের শিক্ষা-চিকিৎসা ও সেবা প্রদানের ব্রত নিয়ে মানবিক কাজে নিয়োজিত ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় পৌর এলাকার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সভাকক্ষে ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন শহীদ স্মৃতি আদর্শ কলেজের সহকারী অধ্যাপক মো. গোলাম কিবরিয়া।

মানবিক সংগঠন ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর সদস্য শিক্ষিকা শামিমা আক্তার সুমির সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মো. আব্দুল কুদ্দুস আকন্দ, প্রাক্তন প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায়, ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও সাংবাদিক মো. আজিজুল হক সরকার, মাদিলাহাট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু শহিদ ও তালিমুদ্দিন বালিকা কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হাফেজ কারী আলহাজ¦ মো. মুখলিছুর রহমান। এছাড়াও মানবিক সংগঠন ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সদস্য মো. সদরুল ইসলাম শিমুল, মো. নূরুন্নবী রানা, জয়ন্ত চৌধুরী, লেলিন, সোহেল রানা, রবিউল ইসলাম রনি, হাফিজুর রহমান, ডা. নাজমুল হোসেন শাহ, শিক্ষক জহুরুল হক প্রমুখ। 

আলোচনা শেষে মানবিক সংগঠন ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিদ্বয়। 

সংগঠনের সদস্যরা জানান, ফুলবাড়ী উপজেলার ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী বন্ধুদের সমন্বয়ে ২০২১ সালের ১ সেপ্টেম্বর মহামারী করোনাকালে মানবিক সংগঠন ‘সামাজিক ফা- ফুলবাড়ী’ এর আত্মপ্রকাশ ঘটে। মাত্র ১৪ জন বন্ধু সদস্য নিয়ে যাত্রা শুরু করে এই মানবিক সংগঠন। বর্তমানে এর সদস্য সংখ্যা ৩৫ জন। সংগঠনের সদস্যদের সঞ্চিত অর্থ দিয়ে ইতোমধ্যে শতাধিক দুস্থ ও অসুস্থ শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আগামীতে এর মানবিক কার্যক্রম আরো বিস্তৃত করা হবে। সেবা পাবে দুস্থ ও রোগাক্রান্ত শিক্ষার্থীরা। 

 

বাংলাদেশ সময়: ২২:৫২:৩৪ ● ৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ