তালতলীতে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ!

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ!
মঙ্গলবার ● ২৭ আগস্ট ২০২৪


তালতলীতে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার তালতলীতে একটি মসজিদের নামে সরকারি বরাদ্দের চাল তুলে নিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে তালতলী প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম আকাশের বিরুদ্ধে।
জানাগেছে,  তালতলী উপজেলার পচাঁকোরালিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাঁশবাড়িয়া জামে মসজিদের নামে ২০২৩-২৪ অর্থ বছরে খাদ্য সহায়তা (জিআর) প্রকল্পের ১ টন চাল বরাদ্দ দেওয়া হয়। তালতলী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক রূপান্তর পত্রিকার সাংবাদিক খাইরুল ইসলাম গোপনে তা উত্তোলন করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় মুসল্লিরা ক্ষোভ প্রকাশ করেন।

স্থানীয় মুসল্লীরা বলেন, বাঁশবাড়িয়া জামে মসজিদ কমিটির সদস্য না হয়েও খাইরুল ইসলাম গোপনে মসজিদের নামে ১ টন চাল বরাদ্দ নেন। কিন্তু স্থানীয় মুসল্লী এবং মসজিদ কমিটিকে না জানিয়ে গোপনে টাকা আত্মসাৎ করেছেন।

সরেজমিনে গিয়ে স্থানীয় মুসল্লী ও মসজিদ কমিটির সাথে কথা বলে গেছে,  বরাদ্দের চাল সম্পর্কে কেউই অবগত নন।  স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে তারা বিষয়টি জানতে পারেন। মসজিদের টাকা আত্মসাৎ কারীদের বিচারের দাবিও করেছেন তারা।

বাঁসবাড়িয়া জামে মসজিদের জমিদাতা ও সাবেক ইউপি সদস্য মোঃ জালাল বলেন, গতকাল জানতে পেরেছি সাংবাদিক খাইরুল এই মসজিদের নাম দিয়ে এক টন চাল উত্তোলন করছে। তবে এ ব্যাপারে আমরা মসজিদ কমিটির কেউই অবগত না।  তিনি একজন বাটপার, চিটার তার কাজই হচ্ছে এগুলো করা।

বাঁশবাড়িয়া জামে মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন বলেন,  মসজিদের নাম দিয়ে চাল উঠানোর ব্যাপারে আমরা কেউই অবগত না। তবে কয়েকদিন হল জানতে পেরেছি। মসজিদের সামনেই বাড়ি খায়রুল ইসলাম আকাশ নামে এক সাংবাদিকের। তিনি মসজিদ দেখিয়ে এই চাল উত্তোলন করেছে। এই মসজিদটি একেবারেই ভাঙ্গাচোরা, চাল আত্মসাৎ কারীর কঠিন বিচার চাই।

তালতলী উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহাদাৎ হোসেন বলেন, এই সাংবাদিক খাইরুল ইসলাম প্রভাব বিস্তার করে  উপজেলা বিভিন্ন দপ্তরের প্রধানদের জিম্মি করে সুবিধা নেন। এ ছাড়াও বিভিন্ন সময় তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। তার এমন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অভিযুক্ত তালতলী প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলাম আকাশ চাল উত্তোলন কথা স্বীকার করে বলেন, মসজিদের চাল দিয়ে দিয়েছি।

তালতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাসুদ বলেন, খাইরুল ইসলাম আকাশ নামের এক সাংবাদিক জুন মাসে (জিআর) প্রকল্পের ১ টন চাল উত্তোলন করেছে বাঁশবাড়িয়া জামে মসজিদের নামে।

এ বিষয়ে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার টুম্পার সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি মোবাইল ফোন কেটে দিয়ে মিটিংয়ে আছেন বলে খুদে বার্তা দেন।


এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫১:১৫ ● ৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ