নেছারাবাদে শিক্ষক বকা দেয়ায় শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে শিক্ষক বকা দেয়ায় শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!
মঙ্গলবার ● ২৭ আগস্ট ২০২৪


নেছারাবাদে শিক্ষক বকা দেয়ায় শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদ উপজেলার উত্তর পশ্চিম সোহাগদল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপমান জনক কথায় ১০ম শ্রেণির এক শিক্ষার্থী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর মা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
মঙ্গলবার (২৭ আগষ্ট) স্কুল চলাকালীন সময় প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। শিক্ষার্থীরা দাবি করেন প্রধান শিক্ষক গ্রীন তালুকদার এর পূর্বেও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সাথে খারাপ ব্যাবহার করেছে এবং ভরা মজলিসে অভিভাবকদের সামনে বসে ঐ শিক্ষার্থীকে ও তার মা-বাবাকে উদ্দেশ্যে করে অপমান জনক চরিত্র নিয়ে কথা বার্তা বলায় শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করে। তাই প্রধান শিক্ষককের অপসারণের দবি তুলে বিক্ষোভ করে।
ঐ শিক্ষার্থীর মা বলেন, আমার মেয়ে সভা চলাকালিন সময় সহপাঠীর সঙ্গে কথা বলেছে। এই কারনে ভরা মজলিসে প্রধান শিক্ষক গ্রীন তালুকদার ইচ্ছেকরে উপস্থিত সবার সামনে আদাদের জড়িয়ে যা ইচ্ছে তা বলেন। এতে তার আমার মেয়ে অতি কস্টে শ্রেণিকক্ষে গিয়ে ফ্যানের সাতে ওড়না পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি সহপাঠিরা দেখে ডাক চিৎকার দিলে তাকে উদ্ধার করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রীন তালুকদার বলেন, বৃহস্পতিবার ১০ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবক সভা চলছিল। এ সময় ওই ছাত্রী দুষ্টুমি করায় তাকে সামান্য একটু বকা দিয়েছিলাম। এতে সে শ্রেণিকক্ষে গিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। পরবর্তীতে ওই ছাত্রীর সাথে দেখা করে তার পরিবারের সামনে ক্ষমাও চেয়েছি। এখনো কেন তারা আন্দোলন করে বুঝতে পারছি না।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম জানান, এ ব্যাপারে উত্তর পশ্চিম সোহাগদল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রিন তালুকদারকে একটি কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত নোটিশের কোন জবাব দেয়নি। নোটিশের জবাবের পরিপ্রেক্ষিতে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মনিরুজ্জামান জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্ররা বিক্ষোভ মিছিল করেছে বিষয়টি শুনেছি। যে শিক্ষার্থীর সাথে অশোভন আচরণ করেছে এই বিষয়ে তার একটা লিখিত অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে প্রধান শিক্ষককের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৮:০২ ● ৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ