পিরোজপুরে বিএনপি অফিস ভাংচুরে ২৬১ জনের বিরুদ্ধে মামলা

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে বিএনপি অফিস ভাংচুরে ২৬১ জনের বিরুদ্ধে মামলা
সোমবার ● ২৬ আগস্ট ২০২৪


পিরোজপুরে বিএনপি অফিস ভাংচুরে ২৬১ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরে বিএনপির দুইটি দলীয় কার্যালয় ভাংচুরের অভিযোগ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের ২৬১  জনের নামে দুইটি  থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। জেলা শাখার বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর মামলায় ২২৭  জন এবং জেলার ভান্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাংচুরের মামলায় পৌর মেয়র সহ ৩৪ জনকে আসামী করা হয়েছে।

গত শনিবার (২৪ আগস্ট) জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য  এনামুল হক বাদী হয়ে পিরোজপুর সদর থানায় এ অভিযোগটি দায়ের করেন। আর এর আগে গত ২০১৪ সালে ভান্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাংচুরের  অভিযোগে গত ২৩ আগস্ট  একটি মামলা দায়ের করা হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, আওয়ামী লীগ গত সাড়ে ১৫ বছরের শাসন আমলে অগনিত বার বিনা কারনে  বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর  ও অগ্নি সংযোগ করেছে। কিন্তু বিএনপির শাসন আমলে আমরা সব সময় সহ অবস্থানে ছিলাম। জেলা ব্যাপী বিএনপির নেতাকর্মীদের উপর আওয়ামীলীগের এমন অত্যাচারের তদন্ত পূর্বক বিচার দাবী করছি।

মামলার উল্লেখ যোগ্য আসামীরা হলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি  আক্তারুজ্জামান ফুলু, জেলার ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হাসান গাজী , সদর উপজেলা চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক , সাবেক সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল সহ  ৭৭ জনকে নামীয় এবং ১৫০ জনকে অজ্ঞাত করে মোট  ২২৭ জনকে আসামী করা হয়েছে।

দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন প্রতিহত করার জন্য গত ৪ আগস্ট সকাল ১০টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কয়েক নেতাকে মারধর। এ সংবাদ ছাত্র জনতার মধ্যে ছড়িয়ে পড়লে শহরে চরম উত্তেজনা সৃষ্টি হয়।  পরে আওয়ামীলীগ ও অংগদলের ওই সন্ত্রাসীরা শহরের আওয়ামী লীগের  দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বোমা ও দেশীয় অস্ত্র নিয়ে শহরের পোষ্ট অফিস সড়কের বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুর করে। এ সময় ওই অফিসে থাকা দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধান মন্ত্রী খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা গাজী নুরুজ্জামান বাবুল এর ছবি ভাংচুর ও তাদের বিরুদ্ধে কটুক্তি করে। এ ছাড়া ওই অফিসে থাকা বিভিন্ন অসবাব পত্র ভাংচুর ও লুট পাট করে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) শফিকুল ইসলাম  জানান, এঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ দিকে জেলার ভান্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাংচুরের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ফাইজর রশিদ খসরু, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আতিকুল ইসলাম উজ্জ্বল তালুকদার সহ ৩৪ জনকে নামীয় আসামী করা হয়েছে।
গত বৃহস্পতিবার (২২ আগস্ট) পৌর বিএনপি যুগ্ম আহবায়ক মো. মিরাজুল ইসলাম বাদী হয়ে ভাণ্ডারিয়া থানায় মামলাটি করেন।

জানা গেছে অন্তত দশ বছর আগে ২০১৩ সালের দিকে পিরোজপুরের ভাণ্ডারিয়ায় বিএনপি অফিস ভাংচুর হয়েছিল। আর সেই  অভিযোগে মামলা হয়েছে।

মামলার বাদী ও পৌর বিএনপির যুগ্ম আহবায়ক  মিরাজুল ইসলাম বলেন, ‘তৎকালীন ওসি মামলা নেয়নি, তাই এতদিন পর মামলা করা হয়েছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৯:০০ ● ২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ