প্রথম পাতা » বরগুনা »
সোমবার ● ২৬ আগস্ট ২০২৪


বামনায় কবলাকৃত সম্পত্তি দখলচেষ্টার অভিযোগ!

বামনা(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনায় সাফ-কবলাকৃত সম্পত্তি জবর দখলের চেষ্টার প্রতিবাদে সোমবার সাংবাদিক সম্মেলন করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান এনায়েত কবীর হাওলাদার।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন আমি বামনা উপজেলার সফিপুর মৌজায় ৬১৫নং খতিয়ানে ১৬১৬ বাটারা ১৪৩৩, ১০৯২ বাটারা ৯০৩নং দাগে রেকর্ডিয় মালিক খালেকুর রশীদের নিকট থেকে ক্রয় সূত্রে মালিক আমরা পিতা মরহুম মহব্বত আলী হাওলাদার তাঁর মৃত্যুতে ওয়ারিশ সুত্রে আমি মোঃ এনায়েত কবীর হাওলাদার, আমার ভাই  মোঃ আশ্রাফ আলী হাওলাদার, মোঃ আবুল হোসেন হাওলাদার ও আমার বোন ফাতিমার অংশিদার গণের প্রাপ্ত জমি ৭ শতাংশ ক্রয়সুত্রে মালিক আমার দুই পুত্র মোঃ আনিস-উজ্জামান ও আক্তারুজ্জামান। ক্রয়কৃত জমি দীর্ঘদিন ভোগ দখল করে আসিতেছে এবং জমির দলিল অনুযায়ী চৌহদ্দি যথাযথ মানিয়া ভোগ দখলে আছি। আমার ভাই মোঃ হুমায়ুন কবির হাওলাদার উক্ত জমি জোর পূর্বক জবর দখল ভাবে ভোগ দখল করতে চায়। আমি বিষয়টি জানতে পেরে বামনা উপজেলা নির্বাহী অফিসারের বরবারে একখানা আবেদন করি। উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানাকে প্রধান করে শালিস মনোনীত করে দেয়। শালিসগণ হুমায়ুন কবিরকে শালিস বৈঠকে বসতে বললে তিনি শালিস বৈঠকে বসেন নাই। পরবর্তীতে বামনা থানায় অফিসার ইনচার্জ আমাদের উভয় পক্ষকে আগামী ৩১-০৮-২৪ তারিখ শালিস বৈঠকে বসতে বলেন। উক্ত তারিখের আগেই তিনি হুমায়ুন কবির হাওলাদার আমার জমির মালিকদের বিরুদ্ধে বিভিন্ন ভাবে প্রভাকন্ড চালিয়ে যাচ্ছে এবং আইন শৃঙ্খলা ভঙ্গ করে জমি দখল করার পায়তারা চালাচ্ছে। আমি একজন গন্যমাণ্য ব্যক্তি হিসেবে আপনাদের মাধ্যমে বলতে চাই অফিসার ইনচার্জ এর নির্ধারিত তারিখের বৈঠকে বসে সমস্যার সমাধান করতে চাই। আমি কোন রকমের আইন শৃঙ্খলা ভঙ্গের বিশ্বাসী না। শান্তিপূর্ন ভাবে জীবন যাপন করতে চাই।
এ ব্যাপারে মোঃ হুমায়ুন কবির হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন আমার ভাই আমার বিষয়ে যে অভিযোগ দিয়েছে তাহা মিথ্যা। জমাজমির বিষয়টি নিয়ে আগামী শনিবার শালিস বৈঠক হবে।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৩:৪৪ ● ১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ