গলাচিপায় মৎসজীবী সমিতিতে দুর্বৃত্তের হামলা ও মারধর

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় মৎসজীবী সমিতিতে দুর্বৃত্তের হামলা ও মারধর
রবিবার ● ২৫ আগস্ট ২০২৪


গলাচিপায় মৎসজীবী সমিতিতে দুর্বৃত্তের হামলা ও মারধর

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপা উপজেলার গ্রামর্দ্দন মৎসজীবীর গ্রাম সমিতির ঘরের আসবাবপত্র ও সমিতির সদস্যদেরকে লাঞ্চিত করেছে ওই সমিতির গুটি কয়েক উশৃঙ্খল সদস্যরা। ঘটনাটি ঘটেছে পানপট্টি এলাকার ৫নং ওয়ার্ডে বটতলা বাজারে বুধবার দুপুরে। এ ব্যাপারে ৮ জনের বিরুদ্ধে গলাচিপা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে সমিতির সদস্য ও গণঅধিকার পরিষদের পানপট্টি ইউনিয়নের সভাপতি দুধা মিয়া।
জানা গেছে, গলাচিপা উপজেলার পানপট্টি এলাকায় অর্থমন্ত্রনালয়ের অধীনে এসপিএমএফপি প্রজেক্টের সহযোগিতায় ১শ’ ৩০ জন জেলে নিয়ে একটি সমিতি গঠন করেন। সেখানে একটি ৩বছর মেয়াদী ঘরে সমিতির কার্যক্রম করার জন্য ডিড করা হয়। ডিডের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়ে যায়। এ প্রকল্পের গলাচিপা ক্লাস্টার অফিসার এমএ সায়েম সকল সদস্যকে বুধবার দুপুরে মিটিং আহবান করেন। উপস্থিত অধিকাংশ সদস্য এখানে ঘর রেখে সদস্যরা সভা করতে রাজি নয়। তারা অন্যত্র ঘরের ডিড করে সেখানে মিটিং করতে রাজি হয়। সমিতির নিয়ম অনুযায়ী ৬৫% অধিক লোক যেখানে মতামত দিবেন সেখানেই হবে। কথা কাটাকাটির এক পর্যায় অফিসের বাহির থেকে আসা নাজমুল ও নিয়াজসহ আরো কয়েকজন বহিরাগত লোক পানপট্টি ইউনিয়নের গণঅধিকার পরিষদের সভাপতি ও সমিতির সদস্য দুধা (৪৩), স্বপন, মজিবুরকে মারধরসহ অফিসের আসবাব পত্র ভেঙ্গে ফেলে  এবং দুধার সাথে থাকা টাকা পয়সা নিয়ে যায়।
এ ব্যাপারে সমিতির সভাপতি মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক মজিবর চৌকিদার এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ প্রকল্পের গলাচিপা ক্লাস্টার অফিসার এমএ সায়েম বলেন, এটা মূলত সরকারী প্রকল্পের কাজ, ১৩০ জন সদস্যের মধ্যে ৮/১০ জন সদস্য ঝামেলা করে, সদস্যদের কে মারধর করছে আসবাবপত্র ভেঙ্গে সরকারি কাজে বাধে দিচ্ছে। সবই স্বার্থের জন্য করে ওরা। নাজমুল হাওলাদার বলেন, দুধা এ সমিতির সদস্য নয়। তবে দুধাই আমাকে প্রথমে ধাক্কা দিয়েছে। কোন ধরণের মারধর হয়নি। এ ব্যাপারে গলাচিপা অফিসার ইনচার্জ মো. ফেরদৌস আলম খান জানান, অভিযোগ পেয়েছি তবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৫:১৩ ● ৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ