নেছারাবাদে বৈষম্য বিরোধী ছাত্র জনতার বৃক্ষরোপণ

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে বৈষম্য বিরোধী ছাত্র জনতার বৃক্ষরোপণ
শনিবার ● ২৪ আগস্ট ২০২৪


নেছারাবাদে বৈষম্য বিরোধী ছাত্র জনতার বৃক্ষরোপণ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের স্মরণে পিরোজপুরের নেছারাবাদে “বৈষম্য বিরোধী ছাত্র জনতা” সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ, চারা বিতরনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। শনিবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে গাছের চারা রোপন ও বিতরণের মধ্যে দিয়ে উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়।
কর্মসূচির উদ্বোধন করেন নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান। উদ্বোধনী কর্মসূচিতে উপস্থিত ছিলেন “বৈষম্য বিরোধী ছাত্র জনতা” সংগঠনের স্বরূপকাঠী শাখার সাধারণ সম্পাদক, মো মেহেদী হাসান, উপদেষ্টা মো সাইফুল ইসলাম, উপদেষ্টা মো রাজিব হোসেন, উপদেষ্টা মো.আবু জাফর সহ উপজেলার বিভিন্ন স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীগণ। এসময় উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা ক্যাম্পাস সহ রাস্তার পাশে বিভিন্ন স্থানে নিম, অর্জুন, কৃষ্ণচূড়া, বট, কাঠগোলাপ সহ বিভিন্ন গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।
সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, স্বৈরাচারের ছত্রছায়ায় বেড়ে ওঠা বুনো বৃক্ষের স্থলাভিষিক্ত হোক নিম, অর্জুন, ঝাউ, কৃষ্ণচূড়া ও কাঠগোলাপ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, একটি দেশের ২৫ শতাংশ বনভূমি থাকা দরকার এখন যেহেতু এখন বর্ষা মৌসুম তাই বৃক্ষ রোপণের একান্ত উপযোগী সময়। আমাদের ছাত্র-ছাত্রীরা যে উদ্যোগ নিয়েছে তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।
বৃক্ষ রোপণ কর্মসূচি শেষে আন্দোলনে নিহত সকল শহীদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

 

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৬:২৩ ● ১১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ