গৌরনদীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি শিক্ষার্থীদের

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি শিক্ষার্থীদের
সোমবার ● ১৯ আগস্ট ২০২৪


গৌরনদীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি শিক্ষার্থীদের

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অবিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে রোববার সকালে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এ.এন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। স্কুল সংলগ্ন ঢাকা-বরিশাল মহাসড়কে দেড় ঘন্টাব্যাপী অবরোধের ফলে অবরোধস্থলের দুই দিকে তিন শতাধিক যানবাহন আটকা পড়ে কয়েক হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েছে। খবরপেয়ে সেনাবাহিনী একদল সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করে মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছেন।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারীর বিভিন্ন অনিয়ম ও  দুর্নীতির এবং স্বেচ্ছাচারিতার কারণে  বিদ্যালয়ে শিক্ষক- শিক্ষার্থীরা হয়রানিসহ অতিষ্ঠ হয়ে পড়ছে। তাই  প্রধান শিক্ষককের পদত্যাগের দাবিতে তারা একদফা আন্দোলণ করছেন। দাবি পূরন না হওয়া পর্যন্ত আন্দোলণ চলবে।
বিদ্যালয়ের একাধিক শিক্ষক-কর্মচারীরা নাম প্রকাশ না করার শতে বলেন, বিদ্যালয়ে প্রধানশিক্ষক হিসেবে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়মের পাশাপাশি সহকর্মী শিক্ষক-কর্মচারীদের সাথে অসাধাচারণ করে আসছিলো প্রণয় কান্তি অধিকারী। তার ভয়ে এতোদিন কেউ মুখ খুলতে সাহস পায়নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী অভিযোগ অস্বীকার করে বলেন, সরকারি নিয়মনীতি অনুযায়ী স্বুল চালতে গিয়ে কতিপয় শিক্ষক ও শিক্ষার্থীরা আমার উপর ক্ষুব্ধ। এমনকি বাধ্যতামূলক স্কুল ডেস পড়ে ও মোবাইল ফোন বাড়িতে রেখে স্কুলে আসতে বলাও আমার ওপর অধিকাংশ শিক্ষার্থীর  ক্ষোভ রয়েছে। মূলত একটি পক্ষ চায়না আমি এখানে প্রধানশিক্ষক হিসেবে থাকি। তাই কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল বলেন, খবরপেয়ে ঘটনাস্থলে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে তাদের দাবী সঠিক হলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবু আবদুল্লাহ খান বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগুলো তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল জলিলকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত  কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৬:১০ ● ২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ