কলাপাড়ায় সাবেক ত্রাণ প্রতিমন্ত্রীসহ ১৫০ জনের নামে মামলা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সাবেক ত্রাণ প্রতিমন্ত্রীসহ ১৫০ জনের নামে মামলা
সোমবার ● ১৯ আগস্ট ২০২৪


কলাপাড়ায় সাবেক ত্রাণ প্রতিমন্ত্রীসহ ১৫০ জনের নামে মামলা

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়ায় সদ্য ক্ষমতাচুত্য আওয়ামীলীগ সরকারের সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান ও আওয়ামীলীগের ৫০নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০০ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার রাতে কলাপাড়া থানায় মামলাটি দায়ের করেছেন কলাপাড়া উপজেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক বিশ্বাস শফিকুর রহমান টুলু। ২০২৩ সালে নেতাকর্মীদের মারধর ও বিএনপি কার্যালয় ভাংচুর ও লুটপাটের ঘটনায় এ মামলাটি দাযের করেছেন তিনি।

মামলার এজহারে আসামীরা হলেন সাবেক উপেজলা চেয়ারম্যান, পৌর মেয়র ও কলাপড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাকিবুল আহসান, বর্তমান পৌর মেয়র বিপুল হাওলাদার, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোতালেব তালুকদার, আওয়ামীলীগ নেতা মাসুম বেপারী প্রমুখ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালে ৩০ আগষ্ট রাত আটটায় সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী সহ আসামীয় ৫ জনের হুকুমে আসামীরা বোমা ও ককটেল বিস্ফোরন করে বিএনপি কার্যালয়ে প্রবেশ করে নেতাকর্মীদের মারধর করে। এসময় অফিসের চেয়ার টেবিল ও আসবাবপত্র ভাংচুর করা হয়। বিএনপি কার্যালয়ের টিভিসহ সকল সিলিং ফ্যান লুট করে নিয়ে যায়। এতে ৫ লাখ ৬০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়।

এ বিষয়ে জানতে চাইলে মামলার বাদী কলাপাড়া উপজেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক বিশ্বাস শফিকুর রহমান টুলু বলেন, ওই সময় থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। কিন্তু আইনানুগ ব্যবস্থা গ্রহন করার চেষ্টা করলে পুলিশ ও বিচার প্রশাসন আসামীদের ক্ষমতা ও প্রভাবের কারনে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে পারেনি। স্বৈরাচার সরকারের পতনের পর সময় সুযোগ তৈরি হওয়ায় এসময়ে এসে মামলা করতে বাধ্য হয়েছি।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, মামলা রুজু করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২২:২৩ ● ৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ