ছাতক সরকারি কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতক সরকারি কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ
রবিবার ● ১৮ আগস্ট ২০২৪


ছাতক সরকারি কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতক সরকারি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) তুলশী চরণ দাশ পদত্যাগের দাবিতে কলেজে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা। গতকাল রবিবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেন তারা। দুপুর পর্যন্ত শতাধিক শিক্ষার্থী স্কুলের ভেতরে অবস্থান নিয়ে কর্মসূচি চালিয়ে যান।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলনের সময় এর বিরোধিতা করেছেন কলেজের অধ্যক্ষ। তিনি প্রথমে ছাত্রদের মিছিল বন্ধ করার জন্য নিষেধ দেন। এবং । শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসতে পুলিশকে ফোন দিয়ে ঘটনাস্থলে আনেন। তাতে কাজ না হওয়ায় তিনি শিক্ষার্থীদের মামলা হামলার ভয় দেখান।

একাধিক শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের সময় এর বিরোধিতা করেছেন কলেজের অধ্যক্ষ। কলেজের নানা ধরণের দূর্ণীতি এবং অপকর্মে লিপ্ত রয়েছেন তিনি। কলেজের সাধারণ শিক্ষার্থী বেতন এবং অন্যান্য খাতে ভুক্তভোগী হয়ে আসছে দীর্ঘদিন ধরে। তিনি ২০২২ সালের ০৬ ফেব্রুয়ারী পুলিশ প্রহরায় জোরপূর্বকভাবে অধ্যক্ষের কার্যালয়ের তালা ভেঙ্গে প্রবেশ করে ক্ষমতার জোরে নিজেকে ভারপ্রাপ্ত হিসেবে দাবি করে দায়িত্ব পালন করছেন।
শিক্ষার্থীরা আরও জানান, অধ্যক্ষ তুরসী চরণ দাশ প্রভাষক
পার্থ সারথি টিটু, জাকির আলী, আলমগীর হোসেন সহ একটি সিন্ডিকেটের মাধ্যমে শিক্ষার্থীদের বেতন এবং অন্যান্য খাতে অনিয়ম-দূর্নীতি করে আসছেন। কিন্তু ভয়ে মুখ খুলতে পারছিলো না কেউ। তিনি ছাত্রলীগের নেতাদের দিয়ে হুমকি দামকি দিয়ে মুখ বন্ধ রাখতেন।
এব্যাপারে সরকারি কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত তুলসী চরণ দাশের সাথে যোগাযোগ করতে চাইলে তিনি বার বার কল কেটে দেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা মুন্না বলেন, স্থানীয়ভাবে এ বিষয়টা আমি দেখার সুযোগ নেই, এটা শিক্ষা অধিদপ্তর এর কাজ।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২০:০১:০১ ● ৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ