পবিপ্রবিতে হয়রানির শিকার হলে শিক্ষার্থীদের সহযোগিতা দেবে প্রশাসন

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে হয়রানির শিকার হলে শিক্ষার্থীদের সহযোগিতা দেবে প্রশাসন
শনিবার ● ৩ আগস্ট ২০২৪


পবিপ্রবিতে হয়রানির শিকার হলে শিক্ষার্থীদের সহযোগিতা দেবে প্রশাসন

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

সমসাময়িক বিষয়কে কেন্দ্র করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা গ্রেপ্তার বা হয়রানির শিকার হলে সার্বিক সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথেও আলোচনা করেছেন তারা।
শুক্রবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)-এ অধ্যয়নরত কোন নিরপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে যথাসম্ভব সার্বিক সহযোগিতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত সহযোগিতা গ্রহণের জন্য পবিপ্রবির সহকারী প্রক্টর মো. আবদুল্লাহ আল হাসান (মোবাইল নং: ০১৭১৫৫৪৪৬১৩), মো. তরিকুল ইসলাম (মোবাইল নং: ০১৭২৬৭৬০৩০২) এর সাথে যোগাযোগের পরামর্শ দেওয়া হলো ।
বর্তমান পরিস্থিতে সকল শিক্ষার্থীর সার্বিক নিরাপত্তা ও মঙ্গল কামনা করে বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কোনো নিরপরাধ শিক্ষার্থী যেন অহেতুক গ্রেপ্তার বা হয়রানির শিকার না হয়, এ বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হচ্ছে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, দেশে চলমান পরিস্থিতে পবিপ্রবি’র কোন নিরপরাধ  শিক্ষার্থী যেকোন ধরনের মামলা বা হয়রানির সম্মুখীন হয় তবে সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে সহযোগিতা করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের যেকোন শিক্ষার্থীকে যেকোন ধরনের হয়রানির শিকার হলে দ্রুত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করার জন্য অনুরোধ করছি।

এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৯:৪৮ ● ৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ