মেঘনায় ট্রলার ডুবিতে ৮জেলে নিখোঁজ, পরিবারের আহাজারী

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » মেঘনায় ট্রলার ডুবিতে ৮জেলে নিখোঁজ, পরিবারের আহাজারী
শনিবার ● ৩ আগস্ট ২০২৪


মেঘনায় ট্রলার ডুবিতে ৮জেলে নিখোঁজ, পরিবারের আহাজারী

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশনে মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় ১৩ জেলের মধ্যে ৫ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও ৮জেলে নিখোঁজ রয়েছে। ঘটনাটি গত শুক্রবার গভীর রাতে ঢালচরে মেঘনার মহনায় শিবচর নামক মেঘনার চরে এই দুর্ঘটনা ঘটে। গতকাল শনিবার (৩আগষ্ট)ভোর থেকে কোস্টাগার্ড নিখোঁজ জেলেদেরকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

আহম্মদপুর ইউেিনয়নের ৬নং ওয়ার্ডের রুভেল চৌকিদার শুক্রবার গভীর রাতে মাছ ধরতে সাগরে যায়। মাছ ধরা ট্রলারটি ঢালচরের শিবচর নামক স্থানে প্রচন্ড ঝড়-তুপানের মুখে ট্রলারটি ১৩জন মাঝি-মাল্লা নিয়ে ডুবে যায়। তাদের মধ্যে ৫জনকে জীবিত উদ্ধার করা হলেও বাকী ৮ জেলে নিখোঁজ রয়েছে। তারা হলেন, নুরে আলম (৩০), কবির (৩২), শাহে আলম মোল্লা (৫০), মো. বেল্লাল হোসেন(৫০), ছাদেক মাল (৬০), মো.সবুজ (৪০), হোসেন মাঝি (৫০) ও জাহাঙ্গীর মিস্ত্রি (৪৫)। উদ্ধারকৃত জেলেরা হলেন- মো. দুলাল মাঝি ( ৪০), নাজিম (৪৪), সুমন (৩৮), শাহিন (২৫) ও মনির (৩৩)।
উদ্ধার হওয়া ও নিখোঁজ জেলেদের সবার বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার আহম্মেদপুর ইউনিয়নের ৬নং ও ৮নং ওয়ার্ডের শুকনা খাল এলাকার বাসিন্দা।
চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, শুক্রবার সকালে স্থানীয় রুবেল চৌকিদারের ট্রলার নিয়ে দুলাল মাঝির নেতৃত্বে ১৩ জন জেলে মেঘনা নদীতে মাছ ধরতে যান। শুক্রবার রাতে নদীর প্রবল ¯্রােতের মুখে পড়ে ডুবে যায় ট্রলারটি। এ সময় বিপদাপন্ন জেলেদের চিৎকার শুনে আশপাশের জেলেরা এগিয়ে গিয়ে ৫জনকে জীবিত উদ্ধার করেন। তবে আটজন জেলেকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।
কোস্ট গার্ড দক্ষিণ জোন এই প্রতিবেদককে জানান, শনিবার (৩ আগস্ট) সকাল থেকে কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি টিম সাগর মোহনায় নিখোঁজ জেলেদেরকে খুঁজতে বের হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৬:৩৩ ● ৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ