চরফ্যাশনে চলাচলের পথে দেয়াল নির্মাণে এক পরিবার অবরুদ্ধ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে চলাচলের পথে দেয়াল নির্মাণে এক পরিবার অবরুদ্ধ!
শনিবার ● ৩ আগস্ট ২০২৪


চরফ্যাশনে চলাচলের পথে দেয়াল নির্মাণে এক পরিবার অবরুদ্ধ!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ১নম্বার ওয়ার্ডের জামাল হাওলাদারের বাড়ির চলাচলের পথে ইটের গাথুনি (দেয়াল) দিয়ে আটকিয়ে অবরুদ্ধ করে বর্ষার মৌসুমে দুর্ভোগ সৃষ্টি করেছে।
সরেজমিন গিয়ে দেখা গেছে, জামাল হাওলাদার গংদের দীর্ঘদিনের চলাচলের পথ আটকিয়ে ভোগান্তি সৃষ্টি করছে সাবিনা আক্তার।
বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ঘটনাস্থলে গিয়ে চলাচলের পথ খুলে দেয়ার নির্দেশ দেন। চলাচলের পথ খুলে দিবে শিকার করে ইটের গাথুনি দিয়ে আটকিয়ে ওই অসহায় পরিবারের দুর্ভোগ সৃষ্টি করেছে। একাদশ শ্রেণীতে পড়–য়া মিশু বলেন, বর্ষার এই মৌসুমে কোমড় পানি দিয়ে পথ চলতে আমাদের বইখাতা ও পোষাক-পরিচ্ছদ বিনষ্ট হচ্ছে। অনেক সময় ক্লাসের পরিবর্তে ভিজে পুড়ে বাসা চলে যাই।
জানা গেছে, জামাল হাওলাদার গংরা ২০১৮ সালে মোসাৎ.সাবিনা আক্তারের কাছ থেকে জিন্নাগড় উত্তর মাদ্রাজ মৌজা থেকে ৪৮শতাংশ জমি ক্রয় করেন। ক্রয় করার সময় জামাল হাওলাদার গংদের দলিলে প্রধান সড়কে যাতায়াতের জন্য রাস্তা ব্যবহার করতে পারবেন।
উক্ত শর্তে জমি বিক্রি করলেও ৬মাস পূর্বে ক্ষমতার দাপটে বলিয়ান হয়ে সাবিনা আক্তার ওই পথটি আটকিয়ে দেয়। জামাল গংরা একাধিকবার পথের জন্য ধরনা ধরলেও কালক্ষাপন করে বর্ষার থই থই পানিতে তাদেরকে যাতায়াত করাচ্ছেন।
রুমা বেগম কান্নাকন্ঠে জানান,সাবিনা আক্তার জমি বিক্র করার সময় পথ (রাস্তা) দেখিয়ে পেছনের জমি আমাদের কাছে বিক্রি করেন। দলিলেও চলাচলের পথ উল্লেখ্য রয়েছে। আমার বৃদ্ধ শাশুরী হামেলা খাতুন হার্ডের রোগী সময়-অসময়ে তাকে ডাক্তারের কাছে নিতে হচেছ। চলের পথ আটকিয়ে দেয়ায় হাটু পরিমাণ পানির মধ্যে দিয়ে ৪শ’ ফুট দুর দিয়ে ঘুরিয়ে সড়কে উঠতে দুর্ভোগের আর শেষ নেই।
জমির মালিক সাবিনা আক্তার বলেন, পেছনের জমি বিক্রি করেছি তারা কিভাবে বাড়ি থেকে বেড় হবে সেটা তো আমার ব্যাপার না। আমার জায়গা আমি বাউন্ডারী দিয়েছি।

 

 

 

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৬:২৩ ● ৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ