চরফ্যাশনে একাদশ শ্রেণির ভর্তিতে অতিরিক্ত ফি আদায়!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে একাদশ শ্রেণির ভর্তিতে অতিরিক্ত ফি আদায়!
শুক্রবার ● ২ আগস্ট ২০২৪


চরফ্যাশনে একাদশ শ্রেণির ভর্তিতে অতিরিক্ত ফি আদায়!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন ফাতেমা মহিলা কলেজ, রসুলপুর ডিগ্রী কলেজসহ কয়েকটি কলেজের বিরুদ্ধে একাদশ শ্রেণিতে ভর্তি হতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। অধ্যক্ষরা বলেছে ভিন্ন কথা। তাদের বক্তব্য আমরা সরকারি নিয়মেই ফি আদায় করছি। ১ জুলাই বৃহম্পতিবার কলেজের ভর্তির মেয়াদ শেষ হয়েছে।
চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয় মানবিক বিভাগে ২৫০,বিজ্ঞানে ১৫০,বানিজ্যে ১৫০টি কোটা রয়েছে। বিজ্ঞানে বিভাগে ১৬৫০ টাকা মানবিক ও বানিজ্য বিভাগে ১হাজার ৫শ‘ টাকা বোর্ড নির্ধারন করেছেন। কিন্তু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু বিভুতি ভূষন দাস বলেন, আমরা মানবিকে ২৫৫০, বিজ্ঞানে ২৬৫০ বানিজ্য বিভাগে ২৫৫০টাকা নেয়া হচ্ছে। বোর্ডের নির্ধারিত ফির চেয়ে একটু বেশী নেয়া হচ্ছে। পূর্বের (অবঃ) অধ্যক্ষ যে হারে ভর্তির ফি নিতেন আমরাও সেই ভাবেই নিচ্ছি। এটি হল অধ্যক্ষের স্বীকার উক্তি। শিক্ষার্থীদের অভিযোগ আমাদের কাছ থেকে ৩হাজার ৫শ‘ আবার অনেকের কাছ থেকে ৪ ও ৫হাজার টাকা পর্যন্ত নেয়া হয়েছে। একাদশ শ্রেণির আকলিমা আক্তার(সদ্ম নাম) বলেন, আমি ৩হাজার ৮শ টাকা দিতে হয়েছে। কলেক কার্তৃপক্ষের আরো দাবী রয়েছে।
উপজেলার আসলামপুর ৭নং ওয়ার্ডের মো. ইউনুসের কন্যা প্রতিবন্ধী মাহমুদা বেগম আজহার মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। অর্থের অভাবে একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারেনা। ফাতেমা মতিন মহিলা কলেজে গেলে তার কাছ থেকে ৫হাজার টাকা দাবী করেন। তিনি ৩হাজার টাকা ছাড়া ভর্তি হতে পারবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন। অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) তিনি বলেন, ম্যানুয়ালে ভর্তি কম নেয়ার কোন সুযোগ নেই।
রসুলপুর ডিগ্রী কলেজে ৩ বিভাগে ১৫০ করে ভর্তির কোটা রয়েছে। অধ্যক্ষ আবদুল হক বলেন, আমরা সরকারের নির্ধারিত ১৫শ টাকা করে আদায় করা হচ্ছে। কলেজের শিক্ষার্থীর অভিযোগ আমাদের কাছ থেকে নেয়া হচ্ছে ২৫ থেকে সাড়ে ৩হাজার টাকা করে। একাদশ শ্রেণির ভর্তি শিক্ষার্থী আঃ রহিম(সদ্মনাম) বলেন, আমার কাছ থেকে ২৮শ টাকা নিয়েছে। আরো দাবী করা হয়েছে। বাকী টাকা ইনকোর্স পরীক্ষার সময় দিতে হবে।
চেয়ারম্যান বাজার অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজেও একাদশ শ্রেণিতে অতিরিক্ত ভর্তির ফি আদায়ের অভিযোগ রয়েছে। অধ্যক্ষ ভারপ্রাপ্ত বিষয়টি অস্বীকার করেছেন।
চরফ্যাশন ই্উএনও নওরীন হক বলেন, এই বিষয়ে আমার কাছে কোন অভিযোগ করা হযনি অভিযোগ পেলে শিক্ষা বোর্ডের মাধ্যবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:০৮ ● ৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ