গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
বুধবার ● ৩১ জুলাই ২০২৪


গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই  প্রতিপাদ্যকে সামনে রেখে গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ পালন করা হয়েছে।
বুধবার (৩১ জুলাই) সকাল ১০টার দিকে গোপালগঞ্জ মৎস্য প্রশিক্ষন কেন্দ্রের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়। এসময় সফল মৎস্য চাষীদের ক্রেস ও সনদ প্রদান করে প্রধান অথিতি।
গোপালগঞ্জ জেলা  মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মাজহারুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুল কবির চন্দন,  জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সহ-সভাপতি শেখ মো: রুহুল আমিন, দেশীয় মাছ ও শামুক সংরক্ষণ প্রকল্প পরিচালক মো: খালিদুজ্জামান,  মৎস্য ডিপ্লোমা ইসস্টিটিউটের অধ্যক্ষ মো: সাজদার রহমান’সহ সৎস্য খামারিরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, মৎস্য চাষে বাংলাদেশ বিশ্বে অন্যতম স্থান অধিকার করে আছে। সরকারের সার্বিক সহযোগিতায় মৎস্য চাষে বিপ্লব ঘটেছে। দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা হচ্ছে আমাদের উৎপাদিত মাছ। দেশীয় মৎস্য সংরক্ষন ও বিভিন্ন প্রজাতির মাছ চাষে গুরুত্বপূর্ন পরামর্শ দেন চাষীদের।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১০:৩৭ ● ৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ