কোটা সংস্কার দাবিতেফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কোটা সংস্কার দাবিতেফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ
বুধবার ● ১৭ জুলাই ২০২৪


ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দেশের বিভিন্নস্থানে কোটা বিরোধী আন্দোলনকারি শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদসহ কোটা সংস্কারের দাবিতে বুধবার (১৭ জুলাই) দিনাজপুরের ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিলসহ ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
সকার ১১ টায় বিশ্ববিদ্যালয়, কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ফুলবাড়ী সরকারি কলেজ ও সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ব্যানারে পৌরশহরে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পৌরশহরের মূল সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে শেষ হয়।
মিছিল শেষে ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষার্থী মো. রাব্বু, ফাইম মাহমুদ, আমিনুল ইসলাম, মো. সৈকত, অনিকসহ আরো অনেকে প্রমুখ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন। এতে কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেন। সেখানে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দেন।
বক্তারা বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করতে গিয়ে সারাদেশের সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্বিচার হামলা চালানো হয়েছে। বেশ কয়েকজন শিক্ষার্থীর তাঁজা প্রাণ ঝড়েছে। আমরা এর তিব্র প্রতিবাদ জানাই। আমরা কোনো সংঘাত চাইনা। আমরা রাজাকার না, আমরা এ দেশের নাগরিক। আমরা শুধু শান্তিপূর্ণভাবে আমাদের দাবি আদায় করতে চাই। কোটা প্রত্যাহার চাই না, চাই কোটা সংস্কার। তাই আমাদের দাবি মেনে নেয়া হোক। উপজেলার সকল শিক্ষার্থীরা আমাদের সাথে একত্মতা প্রকাশ করেছেন। তারা আমাদের সাথে আন্দোলনে আছে। ঢাকা থেকে পরবর্তী নিদের্শনা পাওয়া গেলে আবারো আন্দোলন গড়ে তোলা হবে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদেরকে শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে বলা হয়েছিল, তারা তা করেছে। তারা শান্তিপূর্ণভাবে একটি বিক্ষোভ মিছিল পৌরশহর প্রদক্ষিণ শেষে ফুলবাড়ী সরকারি কলেজে এসে শেষ করে। আন্দোলন যেনো কোনো সহিংসতার কারণ না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।

এসিজি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৬:০৭ ● ৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ