সরকারি বরাদ্দের চাল জব্দের জেরদুমকিতে অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

প্রথম পাতা » পটুয়াখালী » সরকারি বরাদ্দের চাল জব্দের জেরদুমকিতে অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ
মঙ্গলবার ● ২ জুলাই ২০২৪


দুমকিতে অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে জেলে বরাদ্দের সরকারি চাল জব্দের ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইউনিয়নবাসি।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় শহরের নূরুল ইসলাম মার্কেটের সামনে থেকে আঙ্গারিয়া ইউনিয়নবাসির ব্যানারে অর্ধশতাধিক নারী-পুরুষ  বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের নূতন বাজার, থানাব্রিজ, পীরতলা বাজার হয়ে একই স্থানে শেষ হয়। বিক্ষোভপূর্ব সমাবেশে আঙ্গারিয়া ইউনিয়নের বাসিন্দা উপজেলা জাতীয় পার্টির সভাপতি এড. মাসুদ আল মামুন,  জাতীয় পার্টির নেতা এসএম ফজলুল হক, ইউপি সদস্য জিল্লুর রহমান সোহরাব, মিজানুর রহমান সর্দার, সৈয়দ বাদল প্রমূখ বক্তৃতা করেন। বক্তারা সরকারি চাল আত্মসাৎসহ নানা কেলেঙ্কারিতে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার শাস্তির দাবি জানান। এসময় বিক্ষোভকারিরা অভিযুক্তের বিরুদ্ধে নানা কুরূচিপূর্ণ শ্লোগান দেয়।
উল্লেখ্য, গত শনিবার (২৯ জুন) রাত সাড় ১০টার দিকে আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ি থেকে জেলে ভিজিএফ’র ৩শ’ ১৮বস্তা সরকারি চাল জব্দ করে স্থানীয় প্রশাসন। চাল জব্দের পরের দিন রবিবার রাতে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান বাদি হয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার বিরুদ্ধে দুমকি থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (ক) ধারায় একটি মামলা দায়ের করেন। দুমকি থানার মামলা নং ১০। (তাং-৩০/০৬/২৪)। চাল জব্দ ও মামলা দায়েরের খবর ছড়িয়ে পড়লে ইউনিয়নবাসিসহ সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। সাধারণ মানুষের মাঝে চাঁপাক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। আর এ সুযোগে মর্তুজা বিরোধী রাজনৈতিক ও নির্বাচনী প্রতিপক্ষের অতিউৎসাহী কতিপয় লোকজনের  অংশগ্রহনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এবিষয়ে মোবাইল ফোনে আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা বলেন, প্রভাবশালী একটি চক্র তাঁকে সামাজিক ভাবে হেয় করতেই পরিকল্পিত ভাবে এগুলো করাচ্ছেন। ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের অসচ্ছল জেলেদের চাল নিতে অতিরিক্ত খরচ বাচাঁতে তিনি চালগুলো তার বাড়িতে এনে আগেও বিতরণ করেছেন এবং সে অনুযায়ী এবারও এনে ছিলেন। এখানে খারাপ কোন উদ্দেশ্য ছিলনা। দরিদ্র জেলেদের সুবিধা দিতে গিয়ে তিনি বিপাকে পড়েছেন।

 

এমআর

বাংলাদেশ সময়: ০:১৭:৪৮ ● ৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ