গৌরনদীতে ঘুষের মামলায় ৩প্রিজাইডিং অফিসার গ্রেফতার-৩

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ঘুষের মামলায় ৩প্রিজাইডিং অফিসার গ্রেফতার-৩
শুক্রবার ● ২৮ জুন ২০২৪


গৌরনদীতে ঘুষের মামলায় ৩প্রিজাইডিং অফিসার গ্রেফতার-৩

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী পৌর সভা মেয়র পদে উপনির্বাচনে সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মেয়র প্রার্থীর কাছ থেকে উৎকোচ নেওয়ার অভিযোগে আটককৃত প্রিজাইডিং ও ২ সহকারী প্রিজাইডিং অফিসারকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সহকারী রিটানিং অফিসার ও গৌরনদী নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বাদি হয়ে এ মামলা দায়ের করেন। আসামিরা হলো- ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার মোঃ সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা সঞ্জয় কুমার ভদ্র, সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথািমক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন। আটককৃত ওই তিনজকে এ  মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাদি এজাহারে উল্লেখ করেন, গোপন সংবাদে জানতে পারি পৌরসভার ৬নং ওয়ার্ডের সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার মোঃ সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা  সঞ্জয় কুমার ভদ্র, সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথািমক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন ভোটের আগের দিন মঙ্গলবার রাত ৯টার দিকে গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মোবাইল প্রতীকের প্রার্থী এইচ.এম জয়নাল আবেদীনের কাছ থেকে ঘুষ নিয়েছেন। বিষয়টি জানার পরে ভোট চলাকালীন সময়ে বুধবার আমি, বরিশাল আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ আলাউদ্দিন, বরিশাল জেলা সিনিয়র অতিরিক্ত নির্বাচন অফিসার ও উপনির্বাচনের রিটার্নিং অফিসার অহিদুজ্জামান মুন্সী, কেন্দ্রে দায়িত্বরত পুলিশ উপ-পরিদর্শক মোঃ আব্দুল কাইয়ুম একদল পুলিশ নিয়ে কেন্দ্রে উপস্থিত হয়ে আসামিদেরকে একটি কক্ষে এনে জিজ্ঞাসাবাদ করলে আসামিরা ঘুষ নেওয়ার কথা স্বীকার করেন। স্বীকারোক্তিতে আসামিরা বলেন, মোবাইল ফোন প্রতীকের মেয়র প্রার্থী এইচ.এম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোঃ হারিছুর রহমান,  উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মুন্সী রাতে ভোট কেন্দ্রে এসে বকসিসের কথা বলে তাদেরকে ৮ হাজার টাকা ঘুষ দেন। এক পর্যায়ে ঘুষের টাকা বের করে দিলে পুলিশ ৮ হাজার টাকা জব্দ করে জব্দ তালিকা কৈরী করেন।
গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মাজাহারুল ইসলাম বলেন, ঘুষ নেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলার আসামি আটককৃত মোঃ সাইদুর রহমান সঞ্জয় কুমার ভদ্র, মোঃ দেলোয়ার হোসেনকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার বরিশাল সিনিয়র জুডিশিশয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সোপর্দ করা হলে আদালতের বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
তবে, উপজেলা আ’লীগের সভাপতি ও মোবাইল ফোন প্রতীকের মেয়র প্রার্থী এইচ.এম জয়নাল আবেদীন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক মেয়র হারিছুর রহামান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ¦ ফরহাদ হোসেন মুন্সী অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৪:২২ ● ২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ