উপজেলা পরিষদ নির্বাচনআমতলীতে চেয়ারম্যান পদে চলছে দ্বি-মুখী লড়াই

প্রথম পাতা » বরগুনা » উপজেলা পরিষদ নির্বাচনআমতলীতে চেয়ারম্যান পদে চলছে দ্বি-মুখী লড়াই
শনিবার ● ১ জুন ২০২৪


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫ জুন। নির্বাচনের বাকী মাত্র তিন দিন। নানা প্রতিশ্রুতির মধ্যেই জমে উঠেছে নির্বাচনের প্রচার প্রচারনা। উঠান বৈঠক ও জন সমাবেশে প্রার্থীরা ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।   চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্ধিতা করলেও আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও এলমান আহমেদ সুহাদ তালুকদারের মধ্যে লড়াইয়ের আভাস পাওয়া গেছে।
জানাগেছে,  আমতলী উপজেলার পরিষদ  নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্ধিতা করলেও সভা সমাবেশে প্রচারনায় আছেন আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান (আনারস) ও এলমান উদ্দিন আহম্মেদ সুহাদ তালুকদার (মোটর সাইকেল)। অপর দুই প্রার্থী আলতাফ হাওলাদার (উটপাখি)  ও অ্যাড. মোশাররফ হোসেনের (ঘোড়া) চোখে পড়ার মত কোন কার্যক্রম নেই। চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও এলমান উদ্দিন আহমেদ সুহাদ তালুকদারের মধ্যে লড়াইয়ের আভাস পাওয়া গেছে। তবে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করে অল্প ভেটে হেরে যান। ওই সুবাধে তিনি শক্ত অবস্থানে রয়েছেন। তাকে হারানো কোন প্রার্থীরই খুব কঠিন হবে বলে জানান ভোটার জিয়া উদ্দিন জুয়েল, নজরুল ইসলাম ও হুমায়ুন কবির। তবে এ দুই প্রার্থী বিভিন্ন স্থানে সভা সমাবেশ করে বেড়াচ্ছেন। শনিবার গোলাম সরোয়ার ফোরকান আমতলী সদর ও হলদিয়া  ইউনিয়নের মধ্যবর্তী স্থান সোনাউডা নামক স্থানে সমাবেশ করছেন। একই দিন এলমান আহম্মেদ সুহাদ তালুকদার চাওড়া ইউনিয়নের তালুকদার হাট সমাবেশ করেছেন।
ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্ধিতা করলেও মোয়াজ্জেম হোসেন খাঁন (টিউবওয়েল), বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ (তালা) ও মোঃ মাহবুবুর রহমানের (বই) মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া গেছে। অপর দুই প্রার্থী নাজমুল হাসান সোহাগ (মাইক) ও সৈয়দ নাজমুল (টিয়াপাখি) টিলেতামে প্রচারনা চলছে।
অপর দিকে নারী ভাইস চেয়ারম্যান জেসিকা তারতিলা জুথি (ফুটবল) ও তামান্না আফরোজ মনি (কলস) দুইজন প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে জেসিকা তারতিলা জুথি এগিয়ে রয়েছেন বলে বিভিন্ন সুত্রে জানাগেছে।
এলমান আহমেদ সুহাদ তালুকদার বলেন, আমার বাবা প্রায়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার এই জনপথের লক্ষ মানুষের পাশে থেকে সেবা করেছেন। বাবার আদর্শের পথেই রাজনীতি শুরু করেছি। বাবার প্রতি মানুষের যে ভালোবাসা ছিল, সেই ভালোবাসার বহিঃপ্রকাশ আমাকে ভোটের মাধ্যমে জনগণ দেখিয়ে দিবেন।
আমতলী উপজেলা চেয়ারম্যান প্রাথী আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, গত ত্রিশ বছর  আমতলীর এই জনপথের মানুষের সুখে-দুঃখে মিথে আছি। ভোটের মালিক এই জনপথের মানুষ। আশা করি তারা আমাকে মুল্যায়ণ করবেন।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটানিং কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, সুষ্ঠু নির্বাচন করতে সকল পদক্ষেপ নেয়া হয়েছে।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫১:৩৭ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ