ভোট দিলে বন্যা দূর্গতের সহায়তার প্রতিশ্রুতি!

প্রথম পাতা » বরগুনা » ভোট দিলে বন্যা দূর্গতের সহায়তার প্রতিশ্রুতি!
বৃহস্পতিবার ● ৩০ মে ২০২৪


ভোট দিলে বন্যা দূর্গতের সহায়তার প্রতিশ্রুতি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোট দেয়ার শর্তে ঘূর্ণিঝড় রেমালের ক্ষতিগ্রস্থ তালিকায় নাম অর্ন্তভুক্তির অভিযোগ পাওয়া গেছে। তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতিকের প্রার্থী রেজবি-উল কবির জোমাদ্দারের সমর্থক পচাঁকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার ও নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ড. কামরুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। দ্রুত এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
জানাগেছে, ঘুর্ণিঝড় রেমাল উপকুলীয় অঞ্চল তালতলীতে তান্ডব চালায়। তান্ডবে তালতলী উপজেলায় ব্যপক ক্ষতিক্ষয় হয়। ওই ক্ষতিগ্রস্থদের তালিকা করতে নির্দেশ দিয়েছেন বরগুনা জেলা প্রশাসক। এই সুযোগে তালতলী উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে ঘোড়া প্রতিকের প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দার তার একান্ত আস্থাভাজন পঁচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার ও নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু ভোট দেয়ার শর্তে রেমালে ক্ষতিগ্রস্থদের তালিকার নাম অর্ন্তভুক্ত করছেন। এমন ঘটনার নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।  এ ঘটনা সমগ্র উপজেলাব্যাপী চাউর হয়ে যায়। এতে ভোটারদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তারা এ ঘটনার সঙ্গে জড়িত ব্যাক্তিদের শাস্তি দাবী করেছেন।
কলারং গ্রামের ভোটার সামসুল হক বয়াতি বলেন, ঘোড়া প্রতিকের সমর্থক পচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ঘোড়া প্রতিকে ভোট দেয়ার শর্তে ক্ষতিগ্রস্থ তালিকায় নাম অর্ন্তভুক্ত করছেন। ঘোড়ায় ভোট দিলেই তালিকায় নাম অর্ন্তভুক্ত করবে। নইলে না। আর  নাম অর্ন্তভুক্ত না হলে সরকারী সহায়তা পাব না।
রুবেল হাওলাদার ও শাহ আলম তালুকদার বলেন, চেয়ারম্যান রাজ্জাক তার লোক পাঠিয়ে আমাদের বলেন যদি ঘোড়ায় ভোট দাও তাহলে ক্ষতিগ্রস্থ তালিকায় তোমাদের  নাম দেব। নইলে নাম লেখাবো না।
নাম প্রকাশে অনিচ্ছুক নিশানবাড়িয়া গ্রামের কয়েকজন বলেন, চেয়ারম্যান বলেছে যদি ঘোড়ায় ভোট দাও তাহলে তালিকায় নাম অর্šÍভুক্ত করবো। আমরা ভয়ে তার শর্তে রাজি হয়েছি।
নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ সদস্য জাহেদ খাঁন বলেন, চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু ঘোড়ায় ভোট দেয়ার শর্তে ভোটারদের রেমালে ক্ষতিগ্রস্থদের তালিকায় নাম অর্šÍভুক্ত করছেন। যারা তার শর্ত মানেননি তাদের নাম অর্ন্তভুক্ত করেনি। তিনি আরো বলেন, আমি আনারস প্রতিক প্রার্থী মনিরুজ্জামান মিন্টুকে সমর্থণ দিয়েছে বলে জেলেদের চাল আমাকে বিতরন করতে দেয়নি। যারা ঘোড়ার সমর্থণ করে তাদের দিয়ে  বিতরন করেছেন।
এ বিষয়ে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।
পঁচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর বাজ্জাক হাওলাদার এমন অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে যারা এমন অপকর্ম করছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:০৬ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ