পটুয়াখালীতে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন
সোমবার ● ২ অক্টোবর ২০২৩


পটুয়াখালীতে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

শিশুর প্রতি বিনিয়োগ করি, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ি- স্লোগান নিয়ে পটুয়াখালীতে পালিত হলো বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩। সোমবার (২ অক্টোবর)  সকালে বেলুন ফেস্টুন উড়িয়ে সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবদুল্লাহ আল জব্বারের সভাপতিত্বে ও পূর্ণতা বিনতে মুজাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তারেক হাওলাদার,শিশু সংগঠক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত,পৌর সভার প্যানেল মেয়র দেলোয়ার হোসেন আকন,জেলা কালচারাল অফিসার কাজী কামরুজ্জামান ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বেলুন ও ফেষ্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি রর‍্যালী বের করা হয়।

পরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন,আজকের যারা শিশু তাদের হাতে রয়েছে আগামীর বাংলাদেশ। বাংলাদেশ নিরাপদ,সমৃদ্ধ শালী,আধুনিক ও স্মার্ট করতে হলে শিশুদের মুক্তিযুদ্ধের চেতনায় সৃজনশীল হিসেবে গড়ে তুলতে হবে। সৃজনশীল শিশুরাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার যোগ্য নাগরিক হবেন বলে আশাবাদ করেন বক্তারা।

পরে জেলা শিশু একাডেমির শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:৪৬ ● ১১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ