মাদক মুক্ত দেশ ও জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » মাদক মুক্ত দেশ ও জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
রবিবার ● ১৮ জুন ২০২৩


মাদক মুক্ত দেশ ও জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

নাজিরপুর(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশের খেলোয়াড়রা বেশ সুনাম ও জনপ্রিয়তা অর্জন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকারের কারণে দেশ আজ ক্রীড়া অঙ্গনে এগিয়ে চলছে। এ ব্যাপারে সরকার আন্তরিকতার সাথে নিরলস কাজ করে যাচ্ছেন। মাদকমুক্ত দেশ ও জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে ভালো ফুটবলার ছিলেন। তার ছেলে শেখ কামাল আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা ছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজকের প্রধানমন্ত্রী। শেখ হাসিনা সবচেয়ে বড় ক্রীড়ামোদী। তাঁর পরিবার ক্রীড়া বান্ধব পরিবার।
শনিবার (১৭জুন) বিকেলে পিরোজপুরের নাজিরপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব-১৭ এর ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা: সঞ্জীব দাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, যুব সমাজকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও নেশার জগৎ থেকে বিরত থেকে নৈতিক শিক্ষা, দেশের কল্যাণে এবং খেলাধুলায় দেশ-বিদেশে তাদের ভাবমূর্তি আরও উজ্জল করতে হবে। আর এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে সকল ধরণের পৃষ্ঠপোশকতা দিয়ে যাচ্ছেন।
মন্ত্রী বলেন, আমি দেখতে চাই আমার পিরোজপুরের ছেলেরা বড় বড় খেলোয়ার হয়েছে। তাদের মধ্য থেকে গর্ববোধ করতে চাই। গৌরব করতে চাই। বাংলাদেশের আকাশে উজ্জ্বল যতিষ্কের মত পিরোজপুরের খেলোয়ারদের প্রতিষ্ঠিত হতে হবে। তোমাদের ভিতরে আমি আমার সন্তানদের খুঁজে পেতে চাই। তোমাদের ভিতরে আগামীর নেতৃত্ব খুঁজে পেতে চাই। মন্ত্রী খেলায় অংশগ্রহণকারী খোলোয়ারদের উদ্দেশ্যে আরও বলেন, জীবনে বড় হতে হলে বড় স্বপ্ন দেখতে হবে। মাঝ পথে ধ্বংস হওয়া যাবে না। হঠাৎ করে যেন মাদকাশক্তি শেষ করতে না পারে তোমাদের। হঠাৎ করে একজনে স্বপ্ন দেখালো যে এইটা হলে সব ঠিক হয়ে যাবে। এটা ঠিক না। যেতে হবে বহু দূর। এই বহু দূর যদি যাও, তোমরা একদিন বিশ্ব বিখ্যাত খেলোয়াড় হতে পারবে। এ সময় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নাজিরপুর উপজেলা থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়য়ূন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, শাখারীকাঠি ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সজল, কলারদোয়ানিয়া ইউপি চেয়ারম্যান হাসনাত ডালিমসহ বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:২২:১৮ ● ১০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ