বাউফলে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
বৃহস্পতিবার ● ২১ ফেব্রুয়ারী ২০১৯


শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ
সাগরকন্যা বাউফল প্রতিনিধি ॥
বাউফলে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। কর্মসূচীর মধ্যে ছিল শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, প্রভাতফেরী, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং আলোচনা সভা।

একুশের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে বাউফল পাবলিক মাঠে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে। এরপর উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, বাউফল প্রেসকাব, বাউফল থানা এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সমূহ শহীদ বেদীতে পূষ্পার্ঘ অর্পণ করেন। বেলা ৮ টায় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা পরিষদ চল্টর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহণে শোক র‌্যালি বের করা হয়।

এসময় উপজেলা পরিষদের নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক র‌্যালিতে অংশ নেন। বেলা ৯ টায় উপজেলার কালাইয়া ইদ্রিছ মোল্লা ডিগ্রি কলেজ, কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়, বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকেও শোক র‌্যালি করা হয়। দিবসটি উপলক্ষে বাউফল উপজেলা পরিষদ মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এপি/কেএস

বাংলাদেশ সময়: ১৫:৫৪:৫৬ ● ৪৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ